Thursday, October 24, 2019

কিছু SSK MSK শিক্ষক সংখ্যাধিক্যের অহংকারে মেতেছেন




আজকাল প্রায়ই কিছু SSK MSK শিক্ষকদের একটা বিষয়ে গর্ব বোধ করতে দেখছি । সেটা হল সংখ্যা গরিষ্টতার গর্ববোধ । কিছু লোকের মধ্যে প্রায়শই এটা বলতে শোনা যাচ্ছে - "একটা সভা করে দেখান !" "1 হাজার লোক জোগাড় করে দেখান !" তাদের সংখ্যা তাদের অহংকার । যা তারা প্রায়ই বলে থাকে। আমরা সেসকল মানুষকে স্মরণ করিয়ে দিতে চাই সংখ্যা বেশি মানেই সঠিক হয় তা নয় । বিশ্বের ইতিহাস ঘাটুন দেখতে পাবেন এমন হাজারো উদাহরণ  যেখানে সংখ্যাধিক্য মানুষের বিস্বাস ভুল ছিল । যেমন - সংখ্যাধিক্য মানুষ একসময় বিশ্বাস করত পৃথিবী সমতল । সেটা ভুল পরবর্তীকালে প্রমাণিত হয়েছে ।  সংখ্যাধিক্য মানুষ বিশ্বাস করত সূর্য পৃথিবীর চারিদিকে ঘোরে । সেটাও ভুল ছিল । সূর্য নয় পৃথিবী ঘোরে এটা প্রমান করতে গিয়ে কোপার্নিকাসকে জনরোষের সম্মুখীন হতে হয়েছিল । কোপার্নিকাস এর তত্ব কে প্রচার করতে গিয়ে ব্রুনোকে হাজার হাজার মানুষের সামনে জীবন্ত আগুনে পুড়িয়ে মারা হয়েছিল । গ্যালিলিওকে আজীবন কারাদন্ড ভোগ করতে হয়েছিল । উপরের বলা প্রত্যেকটি ঘটনাতে সংখ্যাধিক্য মানুষ জয়োল্লাস করেছিল । কিন্তু না । পারেনি ! সত্যকে চাপা দিয়ে রাখতে পারেনি সেই সংখ্যাধিক্য মানুষ । কোপার্নিকাস একাই সত্য বাকি সবাই ভুল ছিল এটাই প্রমান হয়েছে পরবর্তীকালে ।

তাই আজ যারা সংখ্যাধিক্যের অহংকারে মেতেছেন । খুব তাড়াতাড়ি তারাও বুঝতে পারবেন আপনারাও আসলে ভুল পথে চলেছেন । ঠিক ফিরে আসবেন ! যোগ দেবেন সংখ্যালঘুর দলে ।

প্রমান হবে যে নেতাকে আজ আপনারা ভগবান বলে পুজো করছেন , খুব তাড়াতাড়ি বুঝতে পারবেন সে আসলেই অর্থলোলুপ শয়তান । আমরা সেই দিনের অপেক্ষায় !

সৌজন্যে
MASUM

No comments:

Post a Comment

এখন যদি করেন কেস , অচিরে ই হবেন শেষ

এখন যদি করেন কেস , অচিরে ই  হবেন শেষ    প্রচলিত অনেক কথা আছে ------ "শিকারী বিড়ালের গোঁফ দেখলেই চেনা যায়  বা   মায়ের চেয়ে মাসির দরদ বেশ...