Sunday, October 20, 2019

SSK MSK শিক্ষকরা মরণ ফাঁদে পা দিয়েছেন

SSK MSK শিক্ষকরা মরণ ফাঁদে পা দিয়েছেন



লেখার শুরুতেই আপনাদের পার্শ্ব শিক্ষকদের গ্রুপে পোস্ট হওয়া একটি লেখার দিকে আপনাদের দৃষ্টি আকর্ষণ করার চেষ্টা করবো ! আজ  পার্শ্ব শিক্ষকদের এক নেতা লিখেছেন^

 "কিন্তু আমাদের স্টিয়ারিং কমিটির সদস্য, যার বাড়ি দক্ষিণ ২৪ পরগনা জেলার এক প্রত্যন্ত গ্রামে, আমাদের ভগীরথ ঘোষ, যিনি বর্তমানে পশ্চিমবঙ্গের বঞ্চিত, আশাহত, হতাশাগ্রস্ত,  অসম্মানিত পিটিদের স্বপ্নকে সত্য করার সংকল্প নিয়ে জেলায় জেলায় ঘুরে বেড়াচ্ছে ... তাদের পথ চলার খরচ টুকু কি আমরা দিই? মাসান্তে আপনি যা পান, ওরাও তাই পায়। ওদেরও সংসার আছে। আপনারা অনেকেই একটা ব্লক মিটিং ডাকলেও না না অজুহাতে আসেন না। আমরা যা পাই তাতে ১৫ দিনও সংসার চলে না। তাই অন্য কোন কাজ করতে হয়। এদের করতে হয় না? আমরা কি আজ পর্যন্ত এই বাবদ কোন খরচা এবং চাদা আপনাদের কাছে চেয়েছি।"

 ভাবুন একবার ! বুঝুন একটু ! আমরা কোথায় ভুল করেছি ? পার্শ্ব শিক্ষকদের আন্দোলন যা ইতিমধ্যে অনেকটাই সফল । অনেককিছু সুবিধা তারা ইতিমধ্যেই আদায় করে ফেলেছে । কিন্তু তাতেও তারা খুশি নন । তারা এগিয়ে চলেছে তাদের কাঙ্খিত লক্ষ্যে । অন্যদিকে SSK MSK শিক্ষক ! সেভাবে আমাদের কিছুই আদায় হয়নি । কিন্তু আমরাও এগিয়ে চলেছি পূর্ণ শিক্ষকের দাবীতে ।

শুধু তফাৎটা কোথায় জানেন ? পার্শ্ব শিক্ষকদের এত কিছু হওয়ার পরও তাদের কোন সদস্য চাঁদা নেই । আজ পর্যন্ত তারা একটি টাকাও চাননি । অথচ SSK MSK শিক্ষকদের কিছুই হয়নি অথচ ইতিমধ্যেই এই কয়েকমাসের আন্দোলনে প্রায় 56 লক্ষ টাকা তোলা হয়েছে বলে অভিযোগ । হ্যা ঠিকই শুনেছেন ! 56 লক্ষ টাকা ! আমি জানি না এই টাকা কি হচ্ছে ? কোথায় খরচ হচ্ছে ? তবে এটুকু জানি এখনো বেশ কয়েকটি জেলাসফর বাকি আছে ! তাহলে ভেবে নিন এই তোলা আদায় সেসব পর্যন্ত কোথায় যেতে পারে ! 

 পার্শ্ব শিক্ষকদের নেতারাও বিভিন্ন জেলায় জেলায় সফর করেই চলেছেন ! আগামী 11 ই নভেম্বর তাদের বিকাশ ভবন অভিযান রয়েছে ! পার্শ্ব শিক্ষকদের নেতারা উত্তরবঙ্গ সফর করলে সদস্যচাঁদা তো অনেক দূরের বিষয় নেতাদের পথ চলার খরচটুকুও পায়না । আর আমাদের SSK MSK এর নেতারা আমাদের কষ্টার্জিত টাকায় প্লেনে চড়ে উত্তরবঙ্গ সফর করেছেন !

পার্শ্ব শিক্ষকদের আন্দোলন দেখে তো বুঝুন , আন্দোলন করতে সদস্য চাঁদা নিতে হয় না ! এবার তো বুঝুন আমরা কি ভুল করে চলেছি ! এবার তো বুঝুন আমরা কোন মরণ ফাঁদে পা দিয়েছি ! এবার তো বুঝুন নেতাদের ভাঁওতাবাজি ! এখনো না বুঝলে আর কখন বুঝবেন ?

ধন্যবাদান্তে
জনৈক MSK শিক্ষক

No comments:

Post a Comment

এখন যদি করেন কেস , অচিরে ই হবেন শেষ

এখন যদি করেন কেস , অচিরে ই  হবেন শেষ    প্রচলিত অনেক কথা আছে ------ "শিকারী বিড়ালের গোঁফ দেখলেই চেনা যায়  বা   মায়ের চেয়ে মাসির দরদ বেশ...