Friday, January 24, 2020

60 or 65 option এর চেয়েও এখন বড়ো কাজ শিক্ষা কেন্দ্র গুলির বোডের আনূমোদন



60 or 65 option এর চেয়েও এখন বড়ো কাজ শিক্ষা কেন্দ্র গুলির বোডের আনূমোদন ও deled এর nc সমস্যা ।কারণ অনুমোদন না হলে ssk তে পঞ্চম ও msk তে নবম দশম শ্রেণি চালু হবে না ।আর এটা না হলে আগামী দিনে এই কেন্দ্র গুলিই থাকবে না ।থাকবেই না যখন তখন 60 or 65 নিয়ে কি করবেন । এই কাজটা দ্রুত করতে হলে সমস্ত সরকার পন্থী সংগঠন কে একত্রিত হতে হবে এবং শিক্ষকদের এই সংগঠনের ছত্র ছায়ায় আসতে হবে ।সরকারের কাছে এই সংগঠন ছাড়া অন্য কোনো সংগঠনের গুরুত্ব নেই সেটা আপনারা দেখেছেন । এই বক্তব্যের উত্তর আপনারা দেবেন আমি জানি ।বলবেন আট ধরে কি করছিলেন ? এত দিন পারেন নি কেন? ইত্যাদি ইত্যাদি । এর উত্তর আনেক বার দেওয়া হয়েছে ।তবুও একটু মনে করিয়ে দিই । এই সরকার ক্ষমতায় এসেই সর্বপ্রথম msk ssk এর কাজেই হাত দিয়ে ছিল । ক্যাবিনেট পাস হল ।msk ssk এর ঝাঁ চকচকে বিল্ডিং হল ।নিজ account বেতন চালু হল । h s and deled করানো হল । এত কিছু এমনি এমনি হয় নি ।এখানে wb trinamool msk ssk teacher association এর ভূমিকা ছিল বলেই সম্ভব হয়েছিল ।বেতন এর সুবিধা হয়তো 2014 সালেই হয়ে যেত । করণটা আপনারা ভালোই জানেন কেন হযনি ।নিজেদের কে প্রশ্ন করুণ ? 2011 সালের আগে এই কেন্দ্র গুলির কি অবসথা ছিল ।সরকার তো এসে এসেই আপনার কথা ভাবল ।আর আপনি ? মমতা ব্যানার্জি কমপক্ষে ডজন খানেক সভায় চিৎকার খুঁজেছিলেন msk ssk এর ভাই বোন কারা আছেন হাত তোলেন আপনাদের জন্য সুখবর । একটাও হাত ওঠেনি ।উঠবে কেন? ভাই বোন রা যে আপনার পতন চাই । সে যাক ।যেটা বলার উদ্দেশ্য ।বয়স শেষ প্রান্তে । অনন্ত পক্ষে শিক্ষা কেন্দ্র গুলির কথা ভেবে  সকলেরই উচিত একটু ভাবা ।আর যারা নিজেদের তৃণমূল পন্থী সংগঠন বলছেন তারা কেন একত্রিত হতে পারছেন না ?আপনাদের নির্ভর করছে msk ssk এর এবং এখানকার শিক্ষকদের ভবিষ্যত । জানি একত্রিত হতে সবচেয়ে বড় বাধা নেতৃত্বের ।দাদা এখন নেতা হ ও যার চেয়েও  কাজ টা করিয়ে নেওয়া অনেক বড়ো । wb trinamool msk ssk teacher association এর পক্ষ থেকে  একটা উদ্যোগ নেওয়ার চেষ্টা করা হচ্ছে । আগামী 16 ই ফেব্রুয়ারি 2020 রবিবার মুর্শিদাবাদ জেলার লালবাগ ঐতিহাসিক শহরে একত্রে মিলিত হবার আহবান রাখছি ।ঐতিহাসিক শহরে ইতিহাস কে সাক্ষী রেখে আমরা একত্রিত হয়ে আগামী দিনের কর্মসূচি ঠিক করব ।আসুন দিধা দনদ ছেড়ে একত্রিত ।

1 comment:

  1. Revlon Titanium Max Edition - Tatian Arts
    Shop for titanium trim walmart Revlon Titanium Max Edition 2019 ford edge titanium for sale at black titanium wedding band Tatian Arts. Discover quality items titanium knife to add to your Shopping price of titanium List or order online for immediate delivery.

    ReplyDelete

এখন যদি করেন কেস , অচিরে ই হবেন শেষ

এখন যদি করেন কেস , অচিরে ই  হবেন শেষ    প্রচলিত অনেক কথা আছে ------ "শিকারী বিড়ালের গোঁফ দেখলেই চেনা যায়  বা   মায়ের চেয়ে মাসির দরদ বেশ...