Saturday, February 29, 2020

গত কাল ২৪-০২-২০ তারিখ ওয়েষ্ট বেঙ্গল SSK MSK শিক্ষক & AS ঐক্য মঞ্চ এর পক্ষ থেকে বার্তা

গত কাল ২৪-০২-২০ তারিখ ওয়েষ্ট বেঙ্গল SSK MSK শিক্ষক & AS ঐক্য মঞ্চ এর পক্ষ থেকে বার্তা


আমি সিরাজুল,মুকলেশ রহমান,হাকিমদা,অরুপদা,আরসাদদা,পঞ্চায়েত ভবন,শিশু শিক্ষা মিশন ও বিকাশ ভবন যাই,মিশন ডাইরেক্টর ম্যাডাম,শিক্ষা দপ্তরের Principal Sec. দের সঙ্গে আলোচোনা হয়,যা উঠে এসেছে তা হল - ৬০-৬৫ অপশান নিয়ে যা ফ্রম জমা হয়েছে রাজ্যে,তা প্রকাশ হয়েছে,নতুন করে আর জমা নেওয়া হবে না। যে ফ্রম গুলি জেলা বা ব্লক অফিসে জমা আছে সে বিষয়ে বললে উনি বলেন,আমার কিছু করার নেই,যা করার শিক্ষা দপ্তর বা মন্ত্রী করতে পারে,আমরা সংগঠন গত ভাবে মন্ত্রীর কাছে দাবী জানাব, যে ফ্রম গুলি এখনও জেলা বা ব্লকে জমা আছে সেগুলি জমা নেওয়ার জন্য।
৬০ অপশান নেওয়া শিক্ষক শিক্ষিকা যারা ভয়ে আছেন এখনই যদি প্যার টিচার কিছু ঘোষনা হয়ে যায় তাহলে আমরা তা পাবোতো,অবশ্যই পাবেন,Principal Sec. বলেন আপনাদের সব কিছু রেডি,মন্ত্রী সভার সিদ্ধান্ত,মূখ্য মন্ত্রীএ সই হয়ে গেছে,কেবল মাত্র দুটি দপ্তর ও দুটি মিশন একবার বসে আলোচোনা করআ বাকী।আপনারা নিশ্চিত থাকুন।
গেষ্ট টিচার দের নিয়ে আলোচোনায় ম্যাডাম এড়িয়ে যেতে গেলে,আমরা বলি,আপনি নোটিশ করেছেন,নিশ্চিত কিছু চিন্তা ভাবনা আছে,বলেন হাঁ,আমরা জানি বেশ কিছু MSK তে এই রকম শিক্ষক আছেন তাদের তালিকা পেলে শিক্ষা দপ্তরে জানিয়ে দেব।আমরা সংগঠন ভাবে জানি,দার্জিলিং GTA তে এই রকম সমস্যা আছে সেটা সমাধানের জন্য যদি এই নোটিশ হয় তা ঠিক আছে,তা না হলে এই নোটিশ বর্তমান কাজকে গুলিয়ে দেওয়ার একটা কৌশল মাত্র।
 NC নিয়ে সরকার সঠিক পদক্ষেপ গ্রহন করেছেন,তা NIOS কে জানিয়ে দিয়েছ,যদি NIOS এর তরফ থেকে NC Clear করা সম্ভব না যায় তাহলে, NC লেখা মার্কশীট প্রদান করুক NIOS রাজ্য সরকার তা মান্যতা দেবে।
MSK SSK এর মূখ্যদের বিষয়ে আলোচোনায় ম্যাডাম  বলেন, SSK নিয়ে নোটিশ  করেছি,অনেক সমস্যা এসেছে,MSKদেরটাও করা হবে,হাতে সময় মাত্র আর এক মাস এই সময়ের মধ্যে এই দুটি  কাজ উনি সমাধান করতে পারবেন কিনা উনি সসন্দিহান  আছেন।

No comments:

Post a Comment

এখন যদি করেন কেস , অচিরে ই হবেন শেষ

এখন যদি করেন কেস , অচিরে ই  হবেন শেষ    প্রচলিত অনেক কথা আছে ------ "শিকারী বিড়ালের গোঁফ দেখলেই চেনা যায়  বা   মায়ের চেয়ে মাসির দরদ বেশ...